|

পিবিআইয়ের অভিযানে তিন অটো চোর গ্রেফতার

প্রকাশিতঃ ৬:৫২ অপরাহ্ন | জুন ৩০, ২০২২

ময়মনসিংহে পিবিআইয়ের অভিযানে তিন অটো চোর গ্রেফতার

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ময়মনসিংহে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নিখোজ জিডির সুত্র ধরে আন্তঃজেলা অটো চোরচক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে একটি চোরাই অটো উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা হলো, রায়হান মিয়া, মতিউর রহমান ওরফে মতি মিয়া ও রিপন মিয়া। গ্রেফতারকৃতরা পেশাদার অটোচোর বলে পিবিআইয়ের কাছে স্বিকার করেছে। তাদের বিরুদ্ধে ঈশ্বরগঞ্জ থানায় মামলা হয়েছে। পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বৃহস্পতিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি আরো জানান, গত ২৪ জুন সকালে ঈশ্বরগঞ্জের অটো চালক রায়হান মিয়া অন্যান্য দিনের মত ভাড়ায় অটোরিক্সা নিয়ে বাড়ী হতে বের হয়। দিন শেষে রাত গড়িয়ে গেলেও সে বাড়ীতে ফেরেনি। পরিবারের লোকজন তার মোবাইলে ফোন দেয় এবং ফোন বন্ধ পায়।

তার পরিবারের লোকজন সম্ভাব্য সকল জায়গায় খুজে না পেয়ে পরদিন ঈশ^রগঞ্জ থানায় নিখোঁজ জিডি নং- ৯৯৯ করে। তার পরিবারের ধারণা অটোরিক্সা চোর চক্রের সদস্যরা হয়তো রায়হানের অটোরিক্সা চুরি বা ছিনতাই করতে তাকে হত্যা করেছে।

রায়হানের নিখোঁজের বিষয় মিডিয়ায় প্রচারিত হলে প্রকাশিত সংবাদটি গুরুত্বের সাথে নিয়ে পিবিআই ছায়া তদন্ত কার্যক্রম শুরু করে। এক পর্যায়ে পিবিআইয়ের চৌকস টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও পিবিআই হেডকোয়ার্টার্সের এলআইসি টিমের সহযোগীতায় ২৮ জুলাই রাতে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকায় আত্মগোপনে থাকা রায়হানকে উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে রায়হান স্বীকার করে, সে নিজেই অটোরিক্সাটি কৌশলে চুরি করে মতিউর রহমান ওরফে মতির কাছে ১৭ হাজার টাকায় বিক্রি করে। মতি মিয়া ৩ হাজার টাকা রেখে বাকী টাকা রায়হানকে দেয়। রায়হান উক্ত ১৪ হাজার টাকার মধ্যে ১২ হাজার টাকায় একটি স্মার্টফোন কিনে নারায়নগঞ্জে আত্নগোপনে চলে যায় এবং সেখানে একটি গোডাউনে লেবারের কাজ নেয়।

গ্রেফতারকৃত রায়হানের তথ্যের ভিত্তিতে পিবিআই অভিযান পরিচালনা করে পেশাদার অটোরিক্সা ক্রয়-বিক্রয় চক্রের সদস্য মতিউর রহমান ওরফে মতি মিয়াকে ঈশ্বরগঞ্জ থেকে গ্রেফতার করে। পিবিআইয়ের কাছে মতি মিয়া স্বিকার করে, চোরাই অটোরিক্সাটি সে কিশোরগঞ্জের তারাইলের কাজলা গ্রামের মোঃ রিপন মিয়ার কাছে বিক্রি করেছে। ঐ তথ্যের ভিত্তিতে পিবিআই তারাইল থেকে চোরাই অটোরিক্সা ক্রয়-বিক্রয়কারী চক্রের অপর সদস্য রিপন মিয়াকে গ্রেফতার করে। তার তথ্যের ভিত্তিতে চোরাই অটোরিক্সাটি কিশোরগঞ্জ শহরের যশোদল এলাকা থেকে উদ্ধার করে।

গ্রেফতারকৃত রিপন মিয়া আরো জানায়, উক্ত চোরাই অটোরিক্সাটি কয়েকটি হাত ঘুরে শীঘ্রই পাশ^বর্তী নরসিংদীর চোরাইমাল গ্রহীতা চক্রের কাছে হস্তান্তরের পরিকল্পনা ছিল। এ ব্যাপারে চুরি যাওয়া অটোরিক্সার মালিক রুনা আক্তার ঈশ^রগঞ্জ থানায় মামলা নং-২২, তাং-২৯/০৬/২০২২ দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মোঃ আবুল কাশেম বলেন, অটো চালক রায়হান নিজেই অটো চোরচক্রের সদস্য। তার পরিকল্পনায় এবং সে নিজেই অটো বিক্রি করে আত্নগোপনে চলে যায়। পরে মুহুর্তে কয়েক হাত বদল করে চোরচক্র।

তিনি আরো বলেন, ময়মনসিংহ শহর ও আশপাশ এলাকায় দীর্ঘদিন যাবত অটোরিক্সা ছিনতাইকারী প্রতারক চক্র বিভিন্ন কৌশলে অটোরিক্সা চুরি বা ছিনতাই করে আসছে। অনেকক্ষেত্রে অটো ছিনতাইকালে হত্যার ঘটনাও ঘটে আসছে। তিনি আরো বলেন, এটি অটো চোরচক্রের বিশাল সিন্ডিকেট। এই চক্রকে গ্রেফতার করা সম্ভব হলে এই অঞ্চলে অটো চুরি রোধ হবে।

দেখা হয়েছে: 130
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪