|

ময়মনসিংহে ক্লুলেস খুনের রহস্য উদঘাটন ॥ মুলহোতা গ্রেফতার

প্রকাশিতঃ ১১:১৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৯, ২০২১

ময়মনসিংহে পিবিআইয়ের অভিযানে ক্লুলেস খুনের রহস্য উদঘাটন ॥ মুলহোতা গ্রেফতার

এম এ আজিজ, ময়মনসিংহঃ অজ্ঞাত নৃশংস হত্যাকান্ডের ৬ দিনের মধ্যে হত্যার রহস্য উন্মোচন করলো ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় আবুল হাসানকে নরসিংদীর মাধবদীর ফুলতলা থেকে মঙ্গলবার বিকালে গ্রেফতার করে পিবিআই। বুধবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নের কামালপুর গ্রামের বাহাদুরপুর স্কুলের পাশে অজ্ঞাত বয়স্ক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। কালেঙ্গা গ্রামের চৌকিদার মজিবুর রহমান বাদী হয়ে মামলা করেন।

এ ঘটনায় পিবিআই ডিআইজি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় ছায়া তদন্তে নামে ময়মনসিংহ পিবিআই। পিবিআইয়ের এসপি গৌতম কুমার বিশ্বাস জানান, চাঞ্চল্যকর, ক্লুলেস ও নৃশংস এই হত্যাকান্ডের ছায়া তদন্তকালে ডিজিটাল ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তির মাধ্যমে অজ্ঞাত মৃত ব্যক্তির পরিচয় সনাক্ত করি। মৃত ব্যক্তি নরসিংদীর শিবপুরের তেলিয়া গ্রামের আঃ ছাত্তারের ছেলে ফজলুল হক (৭৩)।

মঙ্গলবার আবুল হাসানকে নরসিংদী থেকে গ্রেফতার করা হয়। এসময় আবুল হাসানের কাছ থেকে লুন্ঠিত নগদ টাকা, ২ টি মোবাইল ফোন, আইডি কার্ড ও মৃত ব্যক্তির কাপড়সহ ব্যবহৃত অন্যান্য জিনিসপত্র উদ্ধার হয়। পরবর্তীতে আবুল হাসানের সনাক্তে নান্দাইল এলাকায় ঘটনাস্থলের পাশের ধান ক্ষেত হতে হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার হয়।

এসপি গৌতম কুমার বিশ্বাস আরো বলেন, মৃত ফজলুল হক তার স্ত্রী সন্তানসহ শ^শুর বাড়ী নান্দাইলে থাকতেন। সাত বছর আগে স্ত্রীর সাথে মনোমালিন্য হলে একাই তার নিজ বাড়ী নরসিংদী খাটেহারা পূর্বপাড়ায় বসবাস করতে থাকেন। আবুল হাসান মৃত ফজলুল হকের বাড়ীতে স্ত্রী নাজমিন আক্তারকে নিয়ে দেড় বছর যাবত ভাড়া ছিলো।

ভাড়া থাকার সুবাদে ফজলুল হক এর সাথে আবুল হাসানের সুসম্পর্ক হয়। আবুল হাসানের স্ত্রীর সিজারের জন্য টাকার প্রয়োজন হওয়ায় সে ফজলুল হকের কাছ থেকে সাত হাজার টাকা ধার নেয়। হত্যাকারীর ধারণা ফজলুল হকের কাছে অনেক নগদ টাকা-পয়সা আছে। এ ধারণায় আবুল হাসান পুনরায় তার কাছে টাকা ধার চাইলে ফজুলল হক টাকা নেই বলে। এতে আবুল হাসান ফজলুল হকের প্রতি ক্ষুব্ধ হয় এবং পুরো টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করতে থাকে।

পরবর্তীতে কৌশলে ফজলুল হককে নরসিংদী থেকে হত্যাকারীর নিজ বাড়ী নান্দাইলে বেড়াতে নিয়ে আসে। রাতে বাহাদুরপুর স্কুলের পাশে ধান ক্ষেতের আইলে ফজলুল হককে ধারালো দা দিয়ে জবাই করে হত্যা করে এবং দা’টি ঢিল দিয়ে ধান ক্ষেতে ফেলে দেয়। হত্যার পর আবুল হাসান ফজলুল হকের সাথে থাকা ত্রিশ হাজার টাকা ও ২ টি মোবাইল নিয়ে পালিয়ে যায়।

হত্যাকান্ডে আরো কেউ জড়িত আছে কিনা এ বিষয়ে গ্রেফতারকৃত আবুল হাসানকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ চলছে। গ্রেফতারকৃত আবুল হাসানকে বুধবার আদালতে পাঠানো হয়েছে।

দেখা হয়েছে: 204
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪