|

পূর্বধলায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা

প্রকাশিতঃ ৬:৩৬ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৯

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে রবিবার (১৭ নভেম্বর) উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী গোলাম সামদানী, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সাইফুল আলাম ভূঁইয়া প্রমুখ।

এ কুইজ প্রতিযোগিতায় উপজেলার ৭টি মাধ্যমিক স্কুলের ৩ জন করে শিক্ষার্থী অংশগ্রহণ করেন। স্কুলগুলো হলো- হোগলা, আগিয়া, এন জারিয়া ঝানজাইল, মোহাম্মদ আলী, জালশুকা কুমুদগঞ্জ, পূর্বধলা জে.এম সরকারি পাইলট এবং পূর্বধলা বালিকা উচ্চ বিদ্যালয়।

প্রথম স্থান অজর্ন করেছে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান পূর্বধলা জে.এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করেছে পূর্বধলা বালিকা উচ্চ বিদ্যালয়। বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও অংশগ্রহণকারি সকল শিক্ষার্থীকে বিজ্ঞান বিষয়ক বই উপহার দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান, জাতীয় উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তির বিকল্প নেই। সামগ্রিক উন্নয়ন ও কর্মসংস্থানের উন্নয়ন ঘটাতে সারা দেশে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারকে কাজে লাগিয়ে এ দেশকে এগিয়ে নিতে হবে।

দেখা হয়েছে: 394
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪