|

পূর্বধলা রিপোর্টার্স ক্লাব’র সদস্যদের উপর হামলা: নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিতঃ ৮:১৬ অপরাহ্ন | ডিসেম্বর ৩১, ২০২০

পূর্বধলা রিপোর্টার্স ক্লাব’র সদস্যদের উপর হামলা: নিন্দা ও প্রতিবাদ

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: পূর্বধলা রিপোর্টার্স কাবের দুই সদস্য মোঃ ছাইদুল ইসলাম ও মোস্তাক আহমেদ খান এর ওপর হামলা ও মোবাইল চিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় পূর্বধলা স্টেশন রোডে রূপসী বাংলা হোটেলের সামনে পেশাগত দায়িত্ব পালনকালে কতিপয় সন্ত্রাসীদের হামলার শিকার হন তারা।

এ ন্যাক্কার জনক ঘটনায় পূর্বধলা রিপোর্টার্স কাবের আহবায়ক হাবিবুর রহমান ও যুগ্ন আহবায়ক মোঃ আল মুনসুরের স্বাক্ষরিত লিখিত যৌথ বিবৃতিতের প্রতিবাদ জানানো হয়েছে। একই সাথে সংগঠনটির সদস্যের কাছ থেকে মোবাইল চিনিয়ে নেয়া ও হামলার ঘটনায় মোবাইল উদ্ধার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, ‘আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি, বিভিন্ন সময় সাংবাদিকদের নির্যাতনের ঘটনা অহরহ ঘটে চলছে। এটি স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। অপরাধীরা একটি চক্র। এসব ঘটনার বিচার হয়না বিধায় এ ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। তাই জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছি।’

বিবৃতিত জানানো হয়, গত ৩ মাস পূর্বে হাজী আঃ মালেকের ছোট ছেলে আব্দুল কাইয়ুম রাসেল আমার কাছে পূর্বধলা পাটবাজারে ঘরসহ আড়াই শতাংশ জমি বিক্রয় করে, পাওনা টাকা বুঝে নেয় এবং জমির দখল বুঝিয়ে দেয়।

জমিটি রেজিস্ট্রি করার কথা বলতেই নাটকীয়ভাবে ডেকে নিয়ে হাজী আঃ মালেকের ছেলে আব্দুল মোমেন জুয়েল, আব্দুল কাইয়ুম রাসেল ও জামাতা উপজেলা বিএনপির সাবেক সভাপতি বাবুল আলম তালুকদার সহ কতিপয় বহিরাগতকে সাথে নিয়ে মোঃ ছাইদুল ইসলামের উপর হামলা করেন।

মোস্তাক আহমেদ খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে পেশাগত দায়িত্ব পালনকালীন তাকে ঠেলা, ধাক্কাসহ উদ্ধত্যপূর্ণ আচরণ এবং ভিডিও ধারণকৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। পরে অন্য একটি বাটন মোবাইল দ্বারা পুলিশকে বিষয়টি অবগত করলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দেখা হয়েছে: 372
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪