|

বহিস্কার ভেদরগঞ্জ পৌরসভা আ’লীগের বিদ্রোহী প্রার্থী

প্রকাশিতঃ ৭:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০২১

বহিস্কার ভেদরগঞ্জ পৌরসভা আ'লীগের বিদ্রোহী প্রার্থী

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভার মেয়র পদে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদার দলের বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়র নির্বাচন করার কারণে আওয়ামী লীগ থেকে তাকে বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক বর্ধিত সভায় তাকে বহিষ্কার ঘোষণা করা হয়। বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

জেলা আওয়ামী লীগের প্যাডে স্বাক্ষর করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে ও ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাষ্টার মো. তোফাজ্জল হোসেন মোড়ল।

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল মান্নান হাওলাদার নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী বিএম মোস্তাফিজ ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার চোকদার জগ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

আবুল বাশার চোকদার দল থেকে বহিস্কার হয়েছেন যদিও আবুল বাশার চোকদার তৃনমুলের ভোটারদের কাছে জনপ্রিয় একজন নেতা হিসেবে সুনাম কুড়িয়েছেন।

এদিকে ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে আগে থেকেই প্রচার-প্রচারনায় মুখর ছিলো আবুল বাশার চোকদারের পক্ষ থেকে। দলীয় ও সাধারণ ভোটাররা আবুল বাশার চোকদারের মতো একজন ভদ্র, শিক্ষিত, সমাজ সেবক মানুষকে আওয়ামী লীগের দলীয় মেয়র হিসেবে পেতে চেয়েছিলেন, দলীয় মনোনয়ন না পাওয়ায় তৃনমুলের নেতা- কর্মী ভোটাররা নির্বাচনের মাঠ থেকে সরে দাড়াতে দেননি বাশার চোকদারকে তাই সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন বলে জানাযায় স্থানীয়দের কাছ থেকে। স্থানীয় মুরুব্বি আব্দুল মজিদ জানান বাশার চোকদার অনেক ভালো লোক তাকে আমরা মেয়র হিসেবে চাই।

বহিষ্কারের বিষয়ে আবুল বাশার চোকদার বলেন, আমি দলীয় মনোনয়ন নিয়েই নির্বাচন করতে চেয়েছিলাম কিন্তু আমার ভাগ্য খারাপ আমি দলীয় মনোনয়ন পাইনি এদিকে তৃনমুলের নেতা-কর্মী ভোটাররা আমাকে নির্বাচন থেকে সরে দাড়াতে না দেওয়ায় আমি নির্বাচন করতে বাধ্য হয়েছি। জনগণ সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করতে পারলে ইনশাল্লাহ আমিই জয়ী হবো।

ভেদরগঞ্জ সার্ভার স্টেশন সূত্রে জানাযায়, তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি ভেদরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দেখা হয়েছে: 339
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪