|

ময়মনসিংহে অটোচালক হত্যাকান্ডে গ্রেফতার ৪

প্রকাশিতঃ ৪:৩৭ অপরাহ্ন | জুলাই ০২, ২০২১

ময়মনসিংহে অটোচালক হত্যাকান্ডে গ্রেফতার চার

এম এ আজিজ, ময়মনসিংহঃ চেতনানাশক ওষুধ খাইয়ে অটোচালককে হত্যা করে অটো ছিনিয়ে নেয়ার দুই মাস পর খুনীচক্রের দুই নারীসহ ৪ সদস্যকে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলো, খোরশেদ আলম, বকুল মিয়া, শেফালী বেগম ও ইয়াসমিন আক্তার। বৃহস্পতিবাার গাজীপুরের হোতাপাড়ার মনিপুর বাজার থেকে ডিবি পুলিশ তাদেরকে গ্রেফতার করে। নিহত অটোচালকের নাম শাহিনুর ইসলাম। সে গৌরীপুরের নন্দীগ্রামের আঃ রশিদের ছেলে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে পাঠানো হলে শাহিনুর ইসলাম হত্যাকান্ডসহ অটো ছিনতাইয়ের অপরাধ স্বিকার করে জবানবন্দি দিয়েছে।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, সম্প্রতি অজ্ঞান পার্টির চক্র অভিনব পদ্ধতিতে অটোচালকদের অজ্ঞান করে অটো ছিনাইয়া নেওয়ার মত অপরাধ করে আসছে। গত ১২ এপ্রিল গৌরীপুরের কলতাপাড়ার অটোচালক শাহিনুর ইসলাম প্রতিদিনের ন্যায় সকালে অটো নিয়ে বের হয়। স্বাভাবিকভাবে রাতে তার বাসায় ফেরার কথা থাকলেও সে আর ফেরেনি। পরদিন তার স্ত্রী পারভীন আক্তার গৌরীপুর থানায় নিখোঁজ ডায়েরী করেন।

ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, ১৬ এপ্রিল শাহিনুর ইসলামের স্ত্রী ফেসবুকে পোষ্ট থেকে জানতে পারে একজন অজ্ঞাতনামা ব্যক্তির মৃতদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে আছে। তার স্ত্রী-ভাইয়েরা ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে গিয়ে শাহিনুর ইসলামের লাশ সনাক্ত করেন।

এ ঘটনায় পারভীন আক্তার ১৯ এপ্রিল গৌরীপুর থানায় হত্যা মামলা করেন। ক্লুলেস এ হত্যাকান্ডটি পুলিশ সুপারের নির্দেশে তদন্তে নামে জেলা গোয়েন্দা পুলিশ। ডিবির ওসির নেতৃত্বে দীর্ঘ সময় ধরে তদন্তে অপরাধী চক্রটি সনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। এ সময় হাসপাতালের সিসি ফুটেজে ছবি দেখে খুনীচক্রকে সনাক্ত করা হয়। পরে ১ জুলাই বৃহস্পতিবার গাজীপুরের হোতাপাড়ার মনিপুর বাজার দুই নারীসহ চারজনকে গ্রেফতার করে।

ময়মনসিংহে অটোচালক হত্যাকান্ডে গ্রেফতার চার

উল্লেখিত চক্রটি গত ২৬ জুন নান্দাইল থানা এলাকায় একই কায়দায় একটি অটো রিজার্ভ করে। পথিমধ্যে চালককে চেতনা নাশক খাবার খাইয়ে অটোটি ছিনিয়ে নেয়। অটো চালক হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে। এ ঘটনায় অটো চালক সাইদুল ইসলাম নান্দাইল থানায় মামলা নং-০১(৭)২০২১ মামলা করেন।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশ বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে নেত্রকোণার দূর্গাপুর থেকে ছিনতাইকৃত দুটি অটো এবং একটি মোবাইল উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায়। চক্রটি দীর্ঘ দিন ধরে ময়মনসিংহ জেলার বিভিন্ন স্থানে যাত্রী সেজে অটোতে উঠে চালককে চেতনা নাশক ঔষধ খাইয়ে অটো ছিনতাই এবং চালককে হত্যা করে অটো ছিনতাই করে আসছে।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ওসি শাহ কামাল আকন্দ আরো জানান, চক্রটি অটো ছিনতাইয়ের লক্ষে প্রথমে অপেক্ষাকৃত বয়স্ক অটোচালক সিলেকশন করে এবং নিদিষ্ট স্থানে যেতে রিজার্ভ করে। পথিমধ্যে চক্রটি নিজেরা সকলেই জুস জাতীয় খাবার খায়। এ সময় চালককে নেশাজাতীয় দ্রব্য মিশ্রিত জুস খাইয়ে অটো ছিনিয়ে নেয়। তিনি আরো জানান, শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা অপরাধের দায় স্বিকার করে জবানবন্দি দিয়েছে।

দেখা হয়েছে: 248
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪