|

ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিতঃ ১০:৪৮ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০২১

ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

এম এ আজিজ, ময়মনসিংহঃ আগামী চব্বিশ ঘন্টার মধ্যে রেলওয়ে রানিং স্টাফের সকল দাবি ধাওয়া পুরন এবং অবিলম্বে কালা-কানুন বাতিল করা না হলে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হবে।

রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার ময়মনসিংহ জংশন রেলওয়ে স্টেশনে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এই হুমকি দিয়েছেন।

বক্তারা বলেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ট্রেন চালক,গার্ড ও টিটিই ট্রেন অপারেশনের সাথে সরাসরি সম্পৃক্ত, রেলওয়ে প্রচলিত বিধি মোতাবেক রেলওয়েএস্টাবলিশ মেন্ট কোড ভলিউম-১এর ৫০৯ ধারা অনুযায়ী রানিং স্টাফ প্রতি ৮ ঘন্টা/১০০ মাইল এর জন্য ভ্রমন ভাতার পরিবর্তে রানিং এলাউন্স (মাইলেজ) বেতনের অংশ হিসেবে ট্রেন চালক-১০০%গার্ড ৭৫%এবং টিটিই ৭৫% রেল সৃষ্টির শুরু থেকে পেয়ে আসছে।

প্রধানমন্ত্রী কতৃক স্বাক্ষরিত বেতনের অংশ হিসেবে রানিং স্টাফদের মাইলেজ পূর্বের ন্যায় প্রচলিত বিধি মোতাবেক বেতন কোডে আইবাস সিস্টেমে অন্তভুর্ক্ত করতে হবে। অবিলম্বে রানিং স্টাফদের আইবাসে মাইলেজ নিয়ে জটিলতা দ্রুত নিরসন করতে হবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের ময়মনসিংহ আঞ্চলিক কমিটির আহবায়ক মজিবুর রহমান,সংগ্রঠনের নেতা শওকতউজ্জামান শাহীন ও গার্ড রুহুল কুদ্দুছ খান বক্তব্য রাখেন। বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের,নেতৃবৃন্ধ অংশ গ্রহন করেন।

দেখা হয়েছে: 186
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪