|

রংপুর ও গঙ্গাচড়ায় থেমে নেই “স্বপ্ন পূরণ” সংগঠনের পথচলা

প্রকাশিতঃ ৬:০২ অপরাহ্ন | জানুয়ারী ১৭, ২০১৯

সবুজ মিয়া, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:
“মানুষ মানুষের জন্য” কথাটি শুধু গান নয়, কথাটির মাঝে লুকিয়ে আছে অনেক ভালোবাসা, মানবতা, স্বপ্ন আর দায়িত্বের কথা। এই গুরুত্বপূর্ণ কথাটি বুকে লালন করে পথ চলছেন সাইফুর রহমান সাইফ। রংপুর জেলার (এ-সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার।

পুলিশি গুরুদায়িত্ব পালনে সাফল্যের স্বীকৃতি ছাড়াও মানুষের জন্য কাজ করার ব্যতিক্রমধর্মী চিন্তা ও অনবদ্য ভূমিকা তাকে দিয়েছে বিশেষ খ্যাতি। জনবান্ধব পুলিশের এক অনন্য পথিকৃৎ। সাধারণ মানুষের কাছে প্রশংসিত এক কিংবদন্তী এডিশনাল এসপি সাইফুর রহমান সাইফ।

পুলিশ বাহিনীর ভাবর্মূতি উজ্জ্বল করেছেন তার মানবিক মূল্যবোধ প্রজ্ঞা ও সমাজকল্যাণকর উদ্যোগের মাধ্যমে। অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে পুলিশি দায়িত্ব পালন করতে গিয়ে সাইফুর রহমান তার মেধা, মনন ও আন্তরিকতা দিয়ে সমাজ বিশ্লেষণ করেছেন।

সমাজের অসহায়-অবহেলিত মানুষদের স্বপ্ন পূরণে গড়ে তুলেছেন “স্বপ্ন পূরণ” সংগঠন, স্বপ্ন পূরণ সংগঠন তার স্বপ্নের সংগঠন।
সাইফুর রহমান সাইফ “পুলিশ জনগণের বন্ধু” এই প্রবাদের সার্থকতাকে যেনও শতভাগ প্রতিপন্ন করেছেন তা পুলিশি ভূমিকায়।

তার গড়ে তোলা “স্বপ্ন পূরণ” সংগঠন ইতেমধ্যেই কাজ করছেন মানুষের জন্য। এ পর্যন্ত প্রায় ২৫০টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, অসহায় মানুষকে বিভিন্ন সহযোগিতা করার মাধ্যমে প্রশংসিত হয়েছেন সংগঠনটি। থেমে নেই “স্বপ্ন পূরণ” সংগঠনের পথচলা।

প্রতিদিন চলছে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ। “স্বপ্ন পূরণ” সংগঠনের প্রধান সমন্বয়কারী সাংবাদিক ডি এম আরমান হোসেন বলেন, “স্বপ্ন পূরণ” সংগঠন কাজ করবে মানুষের সেবায়, প্রমাণ করবে “মানুষ মানুষের জন্য”। এ সংগঠন এডিশনাল এসপি সাইফুর রহমান সাইফের স্বপ্নের সংগঠন। খুব শ্রীঘ্রই একটি কমিটি গঠন করা হবে।

গঙ্গাচড়া উপজেলাসহ রংপুরের ৮টি উপজেলায় এ সংগঠন বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করবে। আমরা সবাই এখানে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করবো।

উল্লেখ্য যে, সমাজ পরিবর্তনে, মানুষের কল্যাণে, মানবতার স্বার্থে পুলিশের কার্যকর ভূমিকায় ব্যতিক্রমধর্মী অবদান রেখে চলেছেন এই পুলিশ কর্মকর্তা।

মোছাঃ মারুফা বেগম, marufa begom

দেখা হয়েছে: 458
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪