|

লক্ষ্মীপুরে আ.লীগ সভাপতির বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

প্রকাশিতঃ ৫:১৮ অপরাহ্ন | ডিসেম্বর ১৯, ২০২১

লক্ষ্মীপুরে আ.লীগ সভাপতির বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শামছুল আলম বাবুলকে (আনারস) হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর বিরুদ্ধে তিনি এ অভিযোগ করেন। হাজিরপাড়া বাজার ও চরচামিতা বাজারের তার নির্বাচনী কার্যালয় বন্ধ করে দেয় আওয়ামী লীগ নেতা পিংকুসহ নৌকার সমর্থকরা।

এসব ঘটনায় জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে বাবুল লিখিত অভিযোগ দায়ের করেন। রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

বাবুল হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি। বিদ্রোহী প্রার্থী হওয়ায় ১৫ ডিসেম্বর তাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়।

লিখিত অভিযোগ সূত্র জানায়, আওয়ামী লীগ নেতা পিংকু ও নৌকার প্রার্থী নুরুল মোরছালিন মাছরুরসহ তাদের সমর্থকরা বিভিন্নভাবে বাবুলকে নির্বাচন থেকে সরে যেতে হুমকি দেওয়া হয়েছে। এতে রাজি না হওয়ায় বিভিন্ন মাধ্যমে তাকে হত্যার হুমকি দেওয়া হয়৷ ১৭ ডিসেম্বর রাতে ইউনিয়নের হাজিরপাড়া বাজার ও চরচামিতা বাজার এলাকার তার (বাবুল) নির্বাচনী কার্যালয় বন্ধ করে দেয় তারা। এতে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনার আশঙ্কা রয়েছে। ভোটার ও জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জরুরি।

এদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকার প্রার্থী মাছরুর হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে স্থানীয় যুবলীগের উদ্যোগে শনিবার (১৮ ডিসেম্বর) রাতে মতবিনিময় সভা করা হয়। সেখানে আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। পিংকু ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও একই এলাকার বাসিন্দা।

শামছুল আলম বাবুল বলেন, আমার জনপ্রিয়তা দেখে আওয়ামী লীগ নেতা পিংকুসহ নৌকার লোকজন ক্ষিপ্ত হয়ে উঠেছে। তারা আমাকে বিভিন্নভাবে হত্যার হুমকি দিয়ে আসছে। আমার নির্বাচনী কার্যালয় বন্ধ করে দিয়ে তারা এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, বাবুল মিথ্যেবাদী। নৌকার পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। এজন্য তিনি আমাদের বিরুদ্ধে মিথ্যা ঘটনা রটাচ্ছে। তাকে বাধা ও হুমকি দেওয়ার কিছুই নেই।

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, শামছুল আলমের অভিযোগটি পেয়েছি। অভিযোগের ভিত্তিতে নির্বাচনী আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে। তবে কি ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে তা তিনি এড়িয়ে গেছেন।

বিদ্যালয় কক্ষে নৌকার প্রার্থীর মতবিনিময় সভার ব্যাপারে নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, বিদ্যালয়ের কক্ষে মতবিনিময় সভার আয়োজন নিয়ে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলেন। উনিই বিস্তারিত বলতে পারবেন।

তবে বক্তব্য জানতে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও হাজিরপাড়া ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা স্বপন কুমার ভৌমিকের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, চতুর্থধাপের ইউপি নির্বাচনে ২৬ ডিসেম্বর হাজিরপাড়াসহ সদর উপজেলার ১৫ টি ইউনিয়নে ভোট হবে। এরমধ্যে হাজিরপাড়া, উত্তর জয়পুর ও ভবানীগঞ্জ ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ হবে।

দেখা হয়েছে: 368
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪