|

শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম মাটিরাঙ্গা

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | নভেম্বর ০৯, ২০২১

শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম মাটিরাঙ্গা

ফারুক হোসেন,মাটিরাঙ্গা, খাগড়াছড়ি: নির্বাচনের আর মাত্র একদিন বাকি। আগামী বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাটিরাঙ্গার ৭ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে মাটিরাঙ্গার ৭ টি ইউনিয়ন।

মঙ্গলবার (৯ নভেম্বর) সরেজমিনে দেখা গেছে, প্রার্থী, প্রার্থীর কর্মী-সমর্থকদের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠে মাটিরাঙ্গার তাইন্দং,তবলছড়ি,বর্ণাল,আমতলি,গোমতী, বেলছড়ি এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়নের সব এলাকা। এবারের নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর মাথা ব্যথা হয়ে দাঁড়িয়েছে দলীয় বিদ্রোহী প্রার্থী।

নিজের দলের বিদ্রোহী প্রার্থীরা ঘুম কেড়ে নিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীদের। তবে ভেদাভেদ ভুলে উন্নয়নের আশায় দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা বিভিন্ন এলাকায় সভা-সমাবেশ করে নানা প্রতিশ্রুতি দিয়ে চলেছেন।

আমতলী ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী জমির আলী নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল গনি’র বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, তিনি সাধারণ ভোটারদেরকে ভয় ভীতি দেখাচ্ছে। প্রচারণায় বাধা দিচ্ছে। এছাড়াও,কেন্দ্র দখলের শঙ্কা আছে বলে জানান তিনি।

অন্যদিকে, বেলছড়ি ইউনিয়নের দলীয় প্রার্থী মোঃ রহমত উল্লাহ বলেন, জনগণ উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিবে। নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। সুষ্ঠু ও স্বাভাবিক নির্বাচনের মাধ্যমে নৌকা প্রতীকের জয় নিশ্চিত হবে।

সাধারন ভোটাররা জানান, আগামী ১১ নভেম্বর নির্বাচনের মাধ্যমে আমরা আমাদের যোগ্য প্রার্থীকে বেছে নিবো। কোনো প্রকার সহিংসতা না হয়ে ভোট কেন্দ্রে সুন্দর পরিবেশ থাকলে শতভাগ ভোটারদের উপস্থিতি থাকবে। অনেক ভোট কেন্দ্র দুরে এবং দূর্গম এলাকায় হওয়ায় সাধারণ ভোটাররা উদ্বেগ প্রকাশ করেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, আমরা ৭ টি ইউনিয়নে নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে সভা করে যাচ্ছি। জনগনের ব্যাপক সাড়া পাচ্ছি। তবে তবলছড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ভূঁইয়া তার পালিত প্রশিক্ষণপ্রাপ্ত বাহিনী দিয়ে কয়েকটি কেন্দ্র দখল করার পায়তারা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে নির্বাচন কমিশন ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

গত (৭ নভেম্বর) মাটিরাঙ্গায় নির্বাচনী আইন শৃংখলা সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, আগামী ১১ নভেম্বরের নির্বাচনে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, বিডিপির পাশাপাশি র‍্যাব ও বিজিবি মোতায়েন করা হবে। যদি কোনো প্রার্থী বা কর্মী সহিংসতা সৃষ্টি করে সে যে দলেরই হোক সাথে সাথে আইনের আওতায় আনা হবে। সকল সাধারণ ভোটারদেরকে নির্বাচনে গিয়ে ভোট প্রদানের আহবান জানান।

দেখা হয়েছে: 170
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪