|

শ্রীনগরে কন্যাকে বাল্যবিবাহ দেয়ার অপরাধে জরিমানা

প্রকাশিতঃ ৭:৩৫ অপরাহ্ন | মার্চ ০৬, ২০২০

শ্রীনগর উপজেলা প্রতিনিধিঃ শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি বাল্যবিবাহ বন্ধ করে দেয়াসহ নাবালিকা কন্যা বিয়ে দেয়ার অপরাধে পিতাকে ৩০ হাজার টাকা জরিমান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ষোলঘর ইউনিয়নের বণিক্য পাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বণিক্য পাড়ার কন্যা ষোলঘর একেএসকে উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রীকে একই উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের মত্তগ্রামের ইমরান তালুকদারের পুত্র শরীফ তালুকদারের (৩২) সাথে বিবাহ দেয়ার দিন ধার্য করা হয়। এরই ধারাবাহিকতায় বিয়ের অনুষ্ঠানের সকল প্রস্তুতি চলছিল।

উপজেলা প্রশাসন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহটি বন্ধ করে দেয়। অন্যদিকে ওই ছাত্রীর বাল্যবিবাহ দেয়ার অপরাধে পিতা ও মাতাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, খবর পেয়ে বাল্যবিবাহটি বন্ধ করে দেওয়া হয়েছে। অপ্রাপ্তবয়স্ক কন্যার বিয়ে দেয়ার অপরাধে তাদেরকে আর্থিক জরিমানা করা হয়েছে। আঠার বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কন্যার বিয়ে দিতে নিষেধ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুল রওশান ফেরদৌস, শ্রীনগর থানার এসআই মো. জাফর, উপজেলা বিআরডিপি কর্মকর্তা বর্ত্তিকা চাকমা প্রমুখ।

দেখা হয়েছে: 436
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪