|

শরীয়তপুর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সমাবেশ কর্মসূচি

প্রকাশিতঃ ১০:২৩ অপরাহ্ন | মার্চ ০৫, ২০২০

শরীয়তপুর পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস

শরীয়তপুর প্রতিনিধিঃ প্রজন্ম হোক সমতার সকাল নারীর অধিকার এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উপলক্ষে সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

৫ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে আম্রকানন মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।শুরুতেই কোরআন তেলোয়াত, গীতাপাঠ, কবিতা ও গানদিয়ে শুরু হয় অনুষ্ঠান।

এসময় জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ। ১৯৬৭ সালে মহিলা লীগ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধু নারীদের মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ করার সুযোগ সৃষ্টি করে দেন।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে রাষ্ট্র ও গণজীবনের সব পর্যায়ে নারীদের সম অধিকারের নিশ্চয়তা দেওয়া হয় এবং নারী ও অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে রাষ্ট্রের বিশেষ বিধান প্রণয়নের ক্ষমতাও সংযোজন করা হয় (অনুচ্ছেদ ২৭ ও ২৮)।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই সব পর্যায়ে লিঙ্গ সমতা, নারীর উন্নয়ন এবং ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য অসংখ্য নীতিমালা ও আইন প্রণয়ন করেন এবং বাস্তবিক অর্থে সব পর্যায়ে তা সুসংহত ও কার্যকর করার জন্য নিরলসভাবে কাজ করেছেন।

জেলা প্রশাসক কাজী আবু তাহের এর সভাপতিত্বে, অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সমিনা ইয়াসমিন, শরীয়তপুর জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান রওশন আরা বেগম, শরীয়তপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক খাদিজাতুল আছমাসহ বিভিন্ন শ্রেণী পেশার নারীরা উপস্থিত ছিলেন।

বিশেষ কারনে উপস্থিত হতে পারেননি শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মো.ইকবাল হোসেন অপু।

বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা আ.লীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, আয়োজনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর উপপরিচালকের কার্যালয় শরীয়তপুর।

দেখা হয়েছে: 543
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪