|

পার্বতীপুরে খাদ্যের জন্য রাস্তায় মানুষ, সংঘর্ষে আহত- ৭

প্রকাশিতঃ ১:৪৪ অপরাহ্ন | এপ্রিল ১১, ২০২০

পার্বতীপুরে খাদ্যের জন্য রাস্তায় মানুষ, সংঘর্ষে আহত- ৭

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পার্বতীপুর-ফুলবাড়ী সড়কের এরশাদ নগর মোড়ে ত্রাণের দাবিতে কর্মহীন ও দরিদ্র অসহায় মানুষের মানববন্ধনে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাত ব্যক্তি আহত হয়েছেন। তার মধ্যে এক ব্যক্তি গুরুতর আহত হলে তাকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১০টা দিকে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ঝাউপাড়া গ্রামের ২শতাধিক লোক ত্রাণের দাবিতে সড়কের দুই পাশে মানববন্ধনের আয়োজন করে। এসময় সড়কের পাশেই স্বেচ্ছায় লকডউনে আবদ্ধ থাকা এরশাদ নগরের এলাকাবাসী মানববন্ধন আয়োজকদের সেখানে থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

দুইপক্ষের মধ্যে প্রায় ২০মিনিট যাবত ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ঝাউপাড়া গ্রামের তোরাব উদ্দিন, সোহাগ ও হাবিবসহ ৭জন আহত হন। এদের মধ্যে মাথায় গুরুতর আহত অবস্থায় তোরাব উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।

পলাশবাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ঝাউপাড়া গ্রামের নুর ইসলাম, আজাহার আলী মন্ডল ও মোনায়েম সরকার অভিযোগ করেন, ইউপি মেম্বার গত বৃহস্পতিবার রাতের আধারে কার্ড প্রতি ১০ কেজি করে ২৭ পরিবারের মাঝে চাল বিতরণ করেন।

যাদের মাঝে এসব চাল বিতরণ করা হয়েছে তাদের মধ্যে বেশ কিছু স্বচ্ছল ব্যক্তি রয়েছেন বলে অভিযোগ এলাকাবাসীর। তাদের অভিযোগ গ্রামের অসংখ্য দরিদ্র লোকজন ত্রাণ থেকে বঞ্চিত হওয়ায় গ্রামবাসীরা সামাজিক দুরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত মানববন্ধনের আয়োজন করেন।

এবিষয়ে ৬নং ওয়ার্ডের মেম্বার আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি তাদের অভিযোগ অস্বীকার করে বলেন, উপজেলা ত্রাণ কার্যালয় থেকে মাত্র ২৭ জনকে ত্রাণ দিতে বলা হয়েছে। অপ্রতুল হওয়ায় অনেকেই বঞ্চিত হয়েছে।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাখ্খারুল ইসলাম ফারুক জানান, গত বৃহস্পতিবার রাতে ওই ওয়ার্ডের ২৭ ব্যক্তিকে ত্রাণ দেয়া হয়েছে। বরাদ্দ কম থাকায় বিপুল সংখ্যক মানুষকে ত্রাণ দেয়া সম্ভব হয়নি। তবে তিনি বলেন, পর্যায়ক্রমে সবাই এ ত্রাণের আওতায় আসবেন।

পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক জানান, জেলা প্রশাসকের কার্যালয় থেকে ২৫ টন চাল দেয়া হয়েছে ১০ ইউনিয়ন ও পৌরসভায় বিতরণের জন্য দেয়া হয়েছে তা খুব কম হওয়ায় সবার মাঝে বিতরন সম্ভব হয়নি।

দেখা হয়েছে: 1835
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪