|

গঙ্গাচড়ায় বন্যা আশ্রয়কেন্দ্র উদ্বোধন

প্রকাশিতঃ ১:৫৮ অপরাহ্ন | মে ২৪, ২০২১

গঙ্গাচড়ায় বন্যা আশ্রয়কেন্দ্র উদ্বোধন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়া উপজেলায় রবিবার চর ইশোরকোলে বন্যা আশ্রয়কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্রটি উদ্বোধন করেন।

উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়ন তিস্তা নদী অধ্যুষিত এলাকা হওয়ায় চর ইশোরকোল নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পার্শ্ববর্তী এলাকায় আশ্রয়কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত নেন মন্ত্রণালয়। বন্যা পরিস্থিতি মোকাবিলায় ৪’শ মানুষ ও ১’শ গবাদিপশুর ধারণক্ষমতা সম্পন্ন আধুনিক বন্যা আশ্রয়কেন্দ্র পেয়ে উচ্ছ্বসিত চরাঞ্চলের বাসিন্দারা। বন্যা পরিস্থিতি মোকাবিলায় এতো সুন্দর একটি আশ্রয়কেন্দ্র পেয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রী,স্হানীয় এমপি, উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে আশ্রয়কেন্দ্রের উদ্বোধন করেন গঙ্গাচড়া উপজেলা প্রশাসন এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শরিফুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুনিমুল হক, লক্ষ্মীটারী ইউপি চেয়ারম্যান আব্দুল্লা আল হাদি সহ স্হানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী এদিন গণভবন থেকে সারাদেশে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ ও গুদাম বা দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্র, পাঁচটি মুজিব কেল্লা উদ্বোধন এবং ৫০টি মুজিব কেল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

দেখা হয়েছে: 308
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪