|

নেতৃত্ব সংকটে শরীয়তপুর জেলা ছাত্রদল

প্রকাশিতঃ ৪:৩২ অপরাহ্ন | জুন ১৯, ২০২৩

ছাত্রদল

মোঃ মহসিন রেজা রিপন, শরীয়তপুর: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের শরীয়তপুর জেলা শাখা ছাত্রদলের নেতাকর্মীরা ভূগছেন নেতৃত্ব সংকটে। জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি চায় স্থানীয় তৃনমূলের নেতা-কর্মীরা।

শরীয়তপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি না থাকার বিষয়টি নিয়ে ছাত্রদলের সাবেক সিনিয়র নেতৃবৃন্দরা কথা বলেছেন গণমাধ্যমের সাথে, তারা জানিয়েছেন, জেলা ছাত্রদলের কমিটি না থাকায়, শরীয়তপুরে সরকার পতনের আন্দোলন বেগবান করতে পারছেনা তারা।

এমনকি জেলার ছয়টি উপজেলা, ৬টি পৌরসভা, ৬৪টি ইউনিয়নের বিভিন্ন ইউনিটে কমিটি না থাকায় ছাত্রদলে যারা আছে তাদের কোনো নেতা নেই, সেরকমভাবে কেউ কারও খোঁজ রাখছেননা।

এদিকে যারা ছাত্রদলকে কিছুটা গুছিয়ে রাখার রাখার চেষ্টা করছেন, তাদেরও নেই ছাত্রদলে বর্তমান কোনো পরিচয়। এভাবেই প্রায় ১যুগ ধরে অগোছালোভাবে চলছে শরীয়তপুর জেলা ছাত্রদল। মাঝখানে ২০১৭ সালে রাশেদ খান মেনন সভাপতি ও এইচ.এম জাকির হোসেনকে সেক্রেটারী করে একটি ৫ সদস্যর কমিটি করা হয়, শেষ পর্যন্ত ৫বছরেও তারা সে কমিটি জেলায় পূর্ণাঙ্গ কমিটিতে রুপ দিতে পারেননি, ২০২২ সালে শরীয়তপুর জেলা কমিটি বিলুপ্ত ঘোষনা করে কেন্দ্রীয় ছাত্রদল।

দীর্ঘদিন ধরে জেলা ছাত্রদলের শক্ত কমিটি না আসায়, বর্তমানে এসে যে সংকটটি তৈরী হয়েছে, তা হলো স্কুল কলেজে পড়ুয়া নবীন ছাত্ররা, ছাত্রদলের রাজনীতি করতে চাইলেও তারা সঠিক নেতৃত্ব অভাবে বিমূখ হয়ে ফিরছে ছাত্রদলের রাজনীতি থেকে,এমনকি ছাত্রদলের রাজনীতিতে নেতৃত্ব সংকটে আন্দোলনও অতোটা শক্তিশালী রুপ দিতে পারছেনা।

এবিষয়ে নাম প্রকাশে অনাগ্রহী বেশ কয়েকজন সাবেক ছাত্রনেতা জানান, সারা বাংলাদেশে সরকার পতনের আন্দোলনে ছাত্রদল যখন অগ্রণী ভূমিকায় রয়েছে তখন শরীয়তপুরে ছাত্রদলের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

এছাড়া তারা আরও জানান, দীর্ঘ ১ যুগের বেশি সময় ধরে শরীয়তপুর জেলা ছাত্রদল চলছে অগোছালোভাবে, এজন্য তারা বেশি দায়ী করছেন জেলা ছাত্রদলের কমিটি না থাকার বিষয়টিকে। নেতারা দাবি করেন অচীরেই কমিটি না দিলে জেলা ছাত্রদলের রাজনীতি হুমকির মূখে পড়বে।

এদিকে জেলা বিএনপি’র নেতৃবৃন্দরাও আশা করেন জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি কিংবা পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে হাইকমান্ডের নেতৃবৃন্দরা নজর দেবেন।

এর আগে শরীয়তপুর জেলা ছাত্রদলের যে কমিটিগুলো দেওয়া হয়েছিলো- ২০০২ সালে, সভাপতি রুহুল আমীন মুন্সী ও সেক্রেটারী আকতার হোসেন দালাল, ২০১০ সালে, আহ্বায়ক কমিটি করা হয়, আহ্বায়ক জামাল উদ্দিন বিদ্যুৎ এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক ছিলেন রফিকুল ইসলাম বিপ্লব শিকদার এরপর সর্বশেষ ৫ সদস্য বিশিষ্ট কমিটি হয় ২০১৭ সালে, সভাপতি রাশেদ খান মেনন ও সেক্রেটারী হন এইচ.এম জাকির হোসেন।

দেখা হয়েছে: 148
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪